Home / বাণী চিরন্তন / আবেগ নিয়ে বাণী

আবেগ নিয়ে বাণী

আবেগ নিয়ে উক্তিঃ
০১। তুমি তার জন্য কাঁদো, কারন তুমি তাকে এখনও ভালোবাস, তোমার কান্না দেখে সে হাসে, কারন সে কখনোই তোমাকে ভালোবাসোনি। শুধু সময়ের প্রয়োজনে কাছে এসেছিলে,আবার সময়ের পরিবর্তনে চলে গেছে। মাঝখানে যা কিছু হয়েছিল সব আবেগ, আর শেষে যা হয়েছে সব প্রতারণা।
-রেদোয়ান মাসুদ
০২। যুক্তি যখন আবেগের কাছে অকাতরে পর্যুদস্ত হতে থাকে, কবি কিংবা যে কোনো আধুনিক মানুষের কাছে সেইটা বোধ করি সবচেয়ে বেশি সংকোচ আর সঙ্কটের সময়
– হেলাল হাফিজ
০৩। আবেগ আর বিবেক দুইটাই ভিন্ন জিনিস। আবেগ বেশিরভাগ ক্ষেত্রেই ক্ষতিকর আর বিবেক মানুষকে ভাল মন্দ বাছাই করতে শিখায়। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে আমরা সবাই আবেগের কাছে বিবেক হারাই, কিন্তু বিবেকের কাছে আবেগ হারাই না।
-রেদোয়ান মাসুদ
০৪। নরম কাঁদা একবার পুড়ে যদি ইট হয়ে যায়, তারপর যতই পানি ঢালা হোক না কেন, তা আর গলে না বরং শক্তিশালী হয়। মানুষের মনও একই রকম, একবার কষ্ট পেলে এরপর শত আবেগেও তার কোন পরিবর্তন হয় না।
– টার্মস টমাস
০৫। মনকে যদি নিয়ন্ত্রণই করা যেত তাহলে দুঃখ কি জিনিস তা মানুষ কখনই বুঝত না।
-রেদোয়ান মাসুদ

০৬। মেয়েরা প্রথমবার যার প্রেমে পড়ে তাকে ঘৃনা করলেও ভুলে যেতে পারে না। পরিষ্কার জল কাগজে পড়লে দেখবেন শুকিয়ে যাওয়ার পড়েও দাগ রেখে যায়।
– সমরেশ মজুমদার
০৭। কাঁদতে হলে বিবেকের প্রয়োজন হয় না, শুধু আবেগ থাকলেই হয়। কিন্তু হাসতে গেলে কোন কোন সময় বিবেকের প্রয়োজন হয়। কারণ আমরা অনেকই আছি যারা মানুষের বিপদ দেখলে হাসি।
– রেদোয়ান মাসুদ
০৮। যখন আপনি কাউকে ভালোবাসেন তখন আপনার জমিয়ে রাখা সব ইচ্ছেগুলো বেরিয়ে আসতে থাকে।
-এলিজাবেথ বাওয়েন
০৯। দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম।
-হুমায়ূন আজাদ
১০। অন্ধভাবে কাউকে ভালবাসলে তার ফল শুভ হতে পারেনা।
– কার্লাইল

Check Also

মুসলিম মনীষীদের বাণী

মুসলিম মনীষীদের বাণীঃ ০১। আল্লাহ বলেছেনঃ- আমি জান্নাত কে লুকিয়ে রেখেছি দুঃখ কষ্টের ভিতর, আর ...